জানুয়ারিতে ২৪ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে বিআরটিএ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চলতি বছরের জানুয়ারি মাসে সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৪ লাখ টাকার বেশি জরিমানা আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সড়ক পরিবহন আইন ২০১৮—এ অন্যান্য আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭২২টি মামলায় এসব জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে দুজনকে কারাদণ্ড ও ১৫টি গাড়িকে ডাম্পিং করা হয়।

সম্প্রতি বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সই করা এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানুয়ারি মাসে পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোট ৯৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মন (আদালত-২) মোট ২৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩০টি মামলায় ৮ লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করেন। একইসঙ্গে ১৪টি গাড়ি ডাম্পিং করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম (আদালত-৫) মোট ২৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৫৩টি মামলায় ৯ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। একইসঙ্গে একটি গাড়ি ডাম্পিং ও একজনকে কারাদণ্ড দেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার (আদালত-৬) মোট ২২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৯৭টি মামলায় ৮৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। একইসঙ্গে একজনকে কারাদণ্ড দেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুর হাসান (আদালত-১১) মোট ২২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১১৯টি মামলায় ৪ লাখ ৫৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার (আদালত-১৩) মোট পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৩টি মামলায় ৬৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।